আইসিবি এবং রাষ্ট্রায়ত্ব ৪ ব্যাংকের বৈঠক:পুঁজিবাজার উন্নয়ন

এসএমজে ডেস্ক:

বাংলাদেশ পুঁজিবাজার উন্নয়নে বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ব ৪ ব্যাংক- সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংক এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান অর্থ কর্মকর্তারা বৈঠক করছেন।

জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহর সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নেন রূপালী ব্যাংকের সিএফও শওকত জাহান খান, অগ্রণী ব্যাংকের সিএফও মো. মনোয়ার হোসেন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সিএফও এবং সোনালী ব্যাংকের সিএফও।

বৈঠকের বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে কমিশন। নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে।

তিনি আরো বলেন, পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি, সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে আরো বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেয়া হয়েছে। বিনিয়োগ বাড়ানোর বিষয়টি তদারকি করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। কমিশনকে তিনি বিনিয়োগের সার্বিক অবস্থা জানাবেন।

এর আগে গত ১১ অক্টোবর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম তাদেরকে নিয়ে বৈঠক করেন।

এসএমজে/২৪/তা

 

Tagged