৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক :

ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ৫ কোম্পানি। কোম্পানিগুলো হলো : ফারইস্ট নিটিং এন্ড ডাইং, নুরানী ডাইং এন্ড স্যুয়েটার, জেনেক্স ইনফোসিস লিমিটেড, মালেক স্পিনিং মিলস্, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভূক্ত বস্ত্র খাতের কোম্পানি ফারইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে আগামী ১৪ নভেম্বর, ২০১৯। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায়। স্থান : গাজিপুর কালিয়াকৈরের ফ্যাক্টরীর জায়গায়।

কোম্পানিটি আরো জানায় যে, ৩০ জুন সমাপ্ত অর্তবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৯৭ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১.২৮ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য হয়েছে ২০.৪৮ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ২১.৪৫ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ০.৫২ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ০.৫২ টাকা।

বস্ত্র খাতের কোম্পানি নূরানী ডাইং এন্ড স্যুয়েটার লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে আগামী ৬ নভেম্বর, ২০১৯। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায়। স্থান : চট্টগ্রাম বোট ক্লাব, পুরাতন বিমান বন্দরের পার্শ্বে, পতেঙ্গা, চট্টগ্রাম।

কোম্পানিটি আরো জানায় যে, ৩০ জুন সমাপ্ত অর্তবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.১৮ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১.৩৫ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য হয়েছে ১২.৮০ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১৩.১০ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ০.৪০ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ০.৯৩ টাকা।

তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে আগামী ১৭ নভেম্বর, ২০১৯। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায়। স্থান : আর্মি গোল্ফ ক্লাব, ঢাকা-১২০৬।

কোম্পানিটি আরো জানায় যে, ৩০ জুন সমাপ্ত অর্তবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.৭১ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ২.০২ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য হয়েছে ১৬.৭০ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১৫.৯৮ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ৪.৫৭ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৪.০৪ টাকা।

এদিকে, বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস্ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে আগামী ১২ নভেম্বর, ২০১৯। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর সকাল ১০ টায়। স্থান : স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউজ নং- ১৯, রোড নং- ০৭, গুলশান-১

কোম্পানিটি আরো জানায় যে, ৩০ জুন সমাপ্ত অর্তবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৭৬ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১.১৭ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য হয়েছে ৪৫.১৩ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৪৫.৩৬ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ২.১৭ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ২.১০ টাকা।

এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানিটির রেকর্ড ডেট হবে আগামী ২১ নভেম্বর, ২০১৯। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারী, ২০২০ সকাল ১০ টায়। স্থান: ট্রাস্ট মিলোনায়তন, ৫৪৫, পুরাতন বিমান বন্দর রোড, তেজগাঁও, ঢাকা-১২১৬

কোম্পানিটি আরো জানায় যে, ৩০ জুন সমাপ্ত অর্তবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.৭৭ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১.১৯ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য হয়েছে ৪৬.৩০ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৪০.১১ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ৬.৪০ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৭.৬৪ টাকা।

এসএমজে/২৪/বা

Tagged