৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এসএমজে ডেস্ক :

ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। কোম্পানিগুলো হলো- এপেক্স ফুডস্ লিমিটেড, এপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস্ লিমিটেড, ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড, ওয়াটা ক্যামিক্যালস লিমিটেড, বাংলাদেশ অটোকারস লিমিটেড। ঢাকা স্টকএক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এপেক্স ফুডস্ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১১ নভেম্বর ২০১৯।  বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর বেলা ১১ টায়। স্থান: স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউজ নং- ১৯, রোড নং- ০৭, গুলশান-১।

আরো জানা যায়, ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২.০৭ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১.৬৯ টাকা। মোট সম্পদ মূল্য হয়েছে ১২৪.৩০ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৩৬.৫৭ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ ২৪.৭০ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৮.২৫ টাকা।

বস্ত্র খাতের কোম্পানি এপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস্ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১১ নভেম্বর ২০১৯। এর বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর সকাল ৯ টায়। স্থান : স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউজ নং- ১৯, রোড নং- ০৭, গুলশান-১।

আরো জানা যায়, ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২.৯৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২.৮৬ টাকা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য ৫৫.০৮ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৫৪.৭৬ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ১০.০২ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১০.৩১ টাকা।

খাদ্য ও আনুষঙ্গিক  খাতের  ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে।  রেকর্ড ডেট আগামী ১৯ নভেম্বর, ২০১৯। বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায়। স্থান : টিসিবি অডিটোরিয়াম, টিসিবি ভবন (প্রথম তলা), ১ কারওয়ান বাজার, ঢাকা।

আরো জানা যায়, ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২০.২৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৬.০৮ টাকা। মোট সম্পদ মূল্য ১৭৪.২৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৫৬.২০ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ ২.১২ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৩৩.০০ টাকা।

এদিকে, চিকিৎসা ও রসায়ন খাতের কোম্পানি ওয়াটা ক্যামিক্যালস্ লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের  জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ও ২৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা করেছে। রেকর্ড ডেট আগামী ১৯ নভেম্বর, ২০১৯। বার্ষিক সাধারণ সভা ২৬ ডিসেম্বর সকাল ৯টা ৪৫ মিনিটে। স্থান : হোটেল ৭১ (৮ম তলা), ১৭৬, শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণী, (পুরাতন-৪৭, বিজয় নগর), ঢাকা

আরো জানা যায়, ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১১.৬৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৪.৪০ টাকা। মোট সম্পদ মূল্য ৬৬.৮৫ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৫৮.৮৮ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ১৪.৫০ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৪.২২ টাকা।

প্রকৌশল খাতের কোম্পানি ঢাকা বাংলাদেশ অটোকারস লিমিটেড ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। রেকর্ড ডেট আগামী ১১ নভেম্বর ২০১৯। বার্ষিক সাধারণ সভা  ১৫ ডিসেম্বর, ২০১৯  বেলা ১১ টায়। স্থান: ১১০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা।

আরো জানা যায়, ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৫৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১.৫২ টাকা। মোট সম্পদ মূল্য ৭.৪৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৬.৯৩ টাকা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ প্রবাহ হয়েছে ২.২৭ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২.০৯ টাকা।

এসএমজে/২৪/বা

Tagged