৩ সিফটেই ট্রায়াল উৎপাদন শুরু করেছে রিং শাইন

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইল চূড়ান্ত উৎপাদনে যাওয়ার আগে ৩ সিফটেই ট্রায়াল বা পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। কোম্পানিটির উৎপাদন পুরোদমে শুরু হবে আগামী ২২ জুন থেকে ।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)এর আগে কোম্পানিটিকে উৎপাদনে ফেরাতে কয়েক দফা পদক্ষেপ নিয়েছে । প্রথম দফায় বিএসইসি কোম্পানিটির পর্ষদ পূণ:গঠন করেছে। এরপরে আইপিওর ফান্ড ব্যবহারে অনুমোদন ও ভূয়া প্লেসমেন্ট শেয়ার বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে বিএসইসির ৭৭৪তম কমিশন সভায় রিং সাইনের অব্যবহৃত আইপিও ফান্ড হতে ৪০ কোটি টাকা ব্যবহারের অনুমোদন দেয় । যা দিয়ে কোম্পানিাটি ওয়ার্কার্স রিটান্সমেন্ট পেমেন্ট ১৫ কোটি টাকা, পেমেন্ট ফর বেপজা ডিউস ৩ কোটি টাকা, পেমেন্ট ফর তিতাস গ্যাস ডিউস ৩ কোটি ৫০ লাখ টাকা, রি-পেমেন্ট অব লোন অব প্রিমিয়ার ব্যাংক ১০ কোটি টাকা এবং ঢাকা ব্যাংককে ৬ কোটি টাকা এবং বিবিধ খাতে ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয় করেছে।

এছাড়া ওই সভায় রিং সাইন টেক্সটাইলের প্রাক আইপিও পর্যায়ে প্রাইভেট অফারের মাধ্যমে উত্তোলিত মূলধনের বিপরীতে যেসব বিনিয়োগকারী টাকা প্রদান করেনি, সে সকল শেয়ার এবং তার বিপরীতে ইস্যুকৃত সকল বোনাস শেয়ার বাজেয়াপ্ত করে কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এতে কোম্পানিটির শেয়ার সংখ্যা ও পরিশোধিত মূলধন কমে আসবে। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged