সরকারের সহযোগিতার সুফল যেনো সাধারণ বিনিয়োগকারীরা পায়

পুঁজিবাজারের উন্নয়নে সরকার সব ধরনের সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, অন্যান্য সময়ের চেয়ে দেশের অর্থনীতি এখন অনেক শক্তিশালী। এই অবস্থা ধরে রাখতেই পুঁজিবাজারের আরও উন্নয়ন করা হবে।
গত শনিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিনিয়োগকারী সপ্তাহ চলবে ৫ থেকে ১১ অক্টোবর পর্যন্ত। অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’শীর্ষক ভার্চ্যৃয়াল আলোচনা হয়।

পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রীর এই ইতিবাচক আশ্বাসে আমরও আশাবাদী। আমরাও বিশ্বাস করি, সঠিক পদক্ষেপ নিতে পারলে পুঁজিবাজারের উন্নতি সম্ভব। পাশাপাশি বলতে চাই, পুঁজিবাজার নিয়ে সরকারের অতীতের অনেক পদক্ষেপের সুফল সাধারণ বিনিয়োগকারীরা পায়নি। এতে এক শ্রেণির কারসাজি চক্র লাভবান হয়েছে। তাই আমরা বলতে চাই, সরকারের সহযোগিতায় যেনো সাধারণ বিনিয়োগকারীরা লাভবান হন, সেটি নিশ্চিত হওয়া দরকার। তা নাহলে পুঁজিবাজারের গুণগত পরিবর্তন সম্ভব নয়। এ কারণে নিয়ন্ত্রক সংস্থাসহ সংশ্লিষ্টদের সেই ভাবনা আগেই ভাবা প্রয়োজন।

Tagged