লেনদেন শুরু না করলে মিরর ফাইন্যান্সের নিবন্ধন বাতিল

এসএমজে রিপোর্ট:

আগামী ১৪ নভেম্বর থেকে ডিলার হিসেবে লেনদেন শুরু করতে ব্যর্থ হলে মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজম্যান্টের নিবন্ধন সনদ বাতিল করা হবে বলে সিন্ধান্ত নিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।গত ১০ অক্টোবর অনুষ্ঠিত বিএসইসির ৬৯৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসির সূত্রে জানা গেছে, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসাবে প্রয়োজনীয় লেনদেন না হওয়ায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর আওতায় প্রদত্ত নিবন্ধন সনদের ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলী ১১ লংঘন হয়েছে। এছাড়া কোম্পানি ও কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের মাধ্যমে কমিশনের এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/৩১ লংঘন করেছে।

কোম্পানি এবং কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের জন্য কোম্পানি এবং সিইও’কে ইতোপূর্বে প্রদত্ত জরিমানা আদেশের অবশিষ্ট সম্পূর্ণ অর্থ আগামী ১৪ নভেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তাদের মার্জিন ঋণও আগামী ১৪ নভেম্বরের মধ্যে সমন্বয় করতে হবে। অন্যথায় মিরর ফাইন্যান্সিয়ালের ফ্রি লিমিট সুবিধা বাতিল করা হবে।

এসএমজে/২৪/এমএইচ

Tagged