লিব্রা ইনফিউশনের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজা‌রে তা‌লিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি লিব্রা ইনফিউশনের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বুধবার (২০ জুলাই) এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে বিএসইসি।

কোম্পা‌নি‌টির বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির সদস্যদের ম‌ধ্যে র‌য়ে‌ছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ এমদাদুল হক, উপ-পরিচালক মোহাম্মদ রতন মিয়া ও সহকারী পরিচালক মো. আনোয়ারুল আজম। ‌

তিন সদ‌স্যের এই তদন্ত কমিটিকে এ আদেশ জারি হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছে বিএসইসি।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়, সংশ্লিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে লিব্রা ইনফিউশনের সার্বিক বিষয়ের উপর তদন্ত কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন বলে মনে করে কমিশন। এরই ধারাবাহিকতায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ (১৯৬৯ সালের অর্ডিন্যান্স নং xvii) এর ২১ ধারা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ (১৯৯৩ সালের ১৫নং আইন) এর ১৭ক ধারা অনুযায়ী কোম্পানিটির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হলো। তদন্ত কর্মকর্তারা এ আদেশ জারির ৩০ কার্যদিবসের মধ্যে বিএসইসতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হলো।

এসএমজে/২৪/রা

Tagged