লভ্যাংশ পাঠিয়েছে ২ কোম্পানি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- ওষুধ ও রসায়ন খাতের সিলভা ফার্মাসিউটিক্যালস এবং পাট খাতের নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড।

সিলভা ফার্মাসিউটিক্যালস গত ১৭ অক্টোবর পরিচালনা পর্ষদ সভার মাধ্যমে ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছিল। আজ ২৩ ডিসেম্বর কোম্পানিটি বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কসের (বিইএফটিএন) মাধ্যমে নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে।

অন্যদিকে, নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি গত ১৬ অক্টোবর পরিচালনা পর্ষদ সভার মাধ্যমে ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। কোম্পানির ৩৯তম বার্ষিক সাধারণ সভায় লভ্যাংশটি অনুমোদিত হয়।

কোম্পানিটি ডিভিডেন্ড ওয়ারেন্টের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে নগদ লভ্যাংশ পাঠিয়েছে। আর, যেসকল বিনিয়োগকারীরা ডিভিডেন্ড পায়নি তাদেরকে কোম্পানির শেয়ার অফিসের শেয়ার বিভাগ থেকে সংগ্রহ করতে বলা হয়েছে। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/ঝি

Tagged