রোববার মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে ৫ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৫ কোম্পানি মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে আগামী রোববার (১৫ মার্চ)। কোম্পানিগুলো হচ্ছে- খাদ্য ও আনুষঙ্গিক খাতের ব্রিটিশ আমেরিকান টোবেকো বাংলাদেশ, আর্থিক খাতের আইডিএলসি ফাইন্যান্স, জ্বালানি ও বিদ্যুৎ খাতের লিনডে বাংলাদেশ, বীমা খাতের প্রাইম ইন্স্যুরেন্স এবং আর্থিক খাতের ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড।

কোম্পানিগুলোর শেয়ার লেনদেন রেকর্ড ডেটের জন্য আজ, বৃহস্পতিবার বন্ধ রয়েছে। গত ১০ ও ১১ মার্চ এ দুই কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হয়।

ব্রিটিশ আমেরিকান টোবেকো বাংলাদেশ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ১১ মার্চ এ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৯৬২ টাকা ২০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর রোববার প্রায় ৪০ টাকা কমে ৯২২ টাকা ২০ পয়সায় শুরু হতে পারে।

আইডিএলসি ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ নগদ এবং দেয়ার ঘোষণা করেছে। ১১ মার্চ এ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪৬ টাকা ৭০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৩ টাকা ৫০ পয়সা কমে ৪৩ টাকা ২০ পয়সায় শুরু হতে পারে।

লিনডে বাংলাদেশ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ১১ মার্চ এ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ১ হাজার ২৬০ টাকা ১০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর রোববার প্রায় ৫০ টাকা কমে ১ হাজার ২১০ টাকা ১০ পয়সায় শুরু হতে পারে।

প্রাইম ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করে নি। ১১ মার্চ এ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ১৭ টাকা ৮০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে এর কোনো পরিবর্তন হবে না।

ইউনাইটেড ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ এবং দেয়ার ঘোষণা করেছে। ১১ মার্চ এ কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ১৩ টাকা ৮০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা কমে ১২ টাকা ৮০ পয়সায় শুরু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই তথ্য রেশিও অনুসারে দেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে শেয়ার দর প্রভাবিত হওয়ার সুযোগ নেই। এমন কিছু ঘটলে পত্রিকা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না।

এসএমজে/২৪/ঝি

Tagged