মূল্য সংশোধন হয়ে কাল লেনদেনে আসছে ৫ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে আগামীকাল। কোম্পানিগুলো হলো-শমরিতা হসপিটাল, ফার্মা এইডস লিমিটেড, মেঘনা সিমেন্ট মিলস্, বসুন্ধরা পেপার মিলস এবং এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান। কোম্পানিগুলোর লেনদেন রেকর্ড ডেটের জন্য আজ সোমবার বন্ধ রয়েছে। গত ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর কোম্পানিগুলো স্পট মার্কেটে লেনদেন করে।

শমরিতা হসপিটাল লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা করেছে। ১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৭১ টাকা ৬০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৪ টাকা ৬০ পয়সা কমে শুরু হতে পারে।

ফার্মা এইডস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪৬৭ টাকা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৫ টাকা কমে শুরু হতে পারে।

মেঘনা সিমেন্ট মিলস্ লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা করেছে। ১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৭৫ টাকা ৮০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৪ টাকা ৮০ পয়সা কমে শুরু হতে পারে।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪৮ টাকা ১০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা ৫০ পয়সা কমে শুরু হতে পারে।

এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান ৩০ সেপ্টেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪ টাকা ৬০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ৪০ পয়সা কমে শুরু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই তথ্য রেশিও অনুসারে দেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে শেয়ার দর প্রভাবিত হওয়ার সুযোগ নেই। এমন কিছু ঘটলে পত্রিকা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না।

এসএমজে/২৪/বা

Tagged