বৃহস্পতিবার থেকে স্বাভাবিক সময় লেনদেন

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল বৃহস্পতিবার থেকে পুঁজিবাজারে লেনদেন হবে স্বাভাবিক সময়ের মতো। আসন্ন ঈদ উল আজহা উপলক্ষে ১৫ তারিখ থেকে সারাদেশে লকডাউন তুলে নিয়ে গণপরিবহন ও শপিংমলসহ ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। এতে গতকাল বাংলাদেশের ব্যাংকের ব্যাংকিং লেনদেন সময় বৃদ্ধির সঙ্গে সঙ্গে পুঁজিবাজারের লেনদেন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই লক্ষ্যে আগামী ১৫, ১৮ ও ১৯ জুলাই পুঁজিবাজারে স্বাভাবিক লেনদেন চলবে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ১৫, ১৮ ও ১৯ জুলাই ব্যাংকিং লেনদেন সময় সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত করায় পুঁজিবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত করা হয়েছে। এই সময়ে প্রি-ওপেনিং সেশন হবে ৯ টা ৪৫ মিনিট থেকে ১০ টা পর্যন্ত ও পোস্ট-ক্লোজিং সেশন হবে ২ টা ৩০ মিনিট থেকে ২ টা ৪৫ মিনিট পর্যন্ত।

তবে ঈদের পরে থেকে পুনরায় সীমিত পরিসরে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লেনদেন হবে। সে সময় প্রি-ওপেনিং সেশন হবে ৯ টা ৪৫ মিনিট থেকে ১০ টা পর্যন্ত ও পোস্ট-ক্লোজিং সেশন হবে ১ টা থেকে ১ টা ১৫ মিনিট পর্যন্ত।

এসএমজে২৪/কাকা

Tagged