বিএসইসির কমিশনার এ টি এম তারিকুজ্জামানকে অব্যাহতি

এসএমজে ডেস্ক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার এ টি এম তারিকুজ্জামানকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ–সংক্রান্ত আদেশ জারি করা হয়। তিন মাস সময় দিয়ে তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, বিএসইসির কমিশনার এ টি এম তারিকুজ্জামানকে তাঁর সঙ্গে সম্পাদিত চুক্তির শর্ত অনুযায়ী অব্যাহতি প্রদানের জন্য তিন মাসের নোটিশ দেওয়া হলো। সেই হিসাবে তিনি চলতি বছরের ১০ ডিসেম্বর থেকে আর কমিশনার পদে বহাল থাকবেন না।

চলতি বছরের ৮ মে আওয়ামী লীগ সরকার এ টি এম তারিকুজ্জামানকে কমিশনার হিসেবে নিয়োগ দেয়। কমিশনে নিয়োগের আগে তিনি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। ডিএসইর এমডি হিসেবে দায়িত্ব গ্রহণের আগে তিনি ছিলেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক।

গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর বিএসইসির তখনকার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম পদত্যাগ করেন। এরপর অর্থ মন্ত্রণালয়ের নির্দেশে পদত্যাগ করেন সে সময়ের অপর দুই কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ ও রুমানা ইসলাম। বিগত সরকারের সময় নিয়োগ পাওয়া তারিকুজ্জামানকে রেখে দেয় সরকার। কিন্তু অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার এক মাস পর তারিকুজ্জামানকে অব্যাহতি দেওয়া হল।

Tagged