বারাকা পতেঙ্গা পাওয়ারের আইপিও আবেদনের শেষ দিন আজ

এসএমজে ডেস্ক:

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা পাওয়া বারাকা পতেঙ্গা পাওয়ারের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের শেষ দিন আজ। কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় গত ১৩ জুন

এরআগে, গত ২২ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণে বিডিং চলে। বিডিংয়ে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয় ৩২ টাকা।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেয়।

বারাকা পতেঙ্গা বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ তাদের সাবসিডিয়ারি কোম্পানি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ করবে ও দীর্ঘমেয়াদি ঋণের পরিশোধ করবে এবং আইপিওজনিত খাতে ব্যয়ে করা হবে।

২০১৯-২০ অর্থবছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৭ পয়সা। গত ৫ বছবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয়ের গড় হয়েছে ৩ টাকা ৩০ পয়সা। ৩০ জুন ২০২০ সমাপ্ত সময়ে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged