পরিধি বাড়ছে অ্যাপেক্স ফুটওয়্যারের

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড কোম্পানি ব্যবসায়িক পরিধি বাড়াতে যাচ্ছে। এর অংশ হিসেবে কোম্পানিটি ১৯৬ শতাংশ জমি ক্রয় করবে। তার পাশাপাশি চলমান প্রকল্পের আধুনিকায়ন বা বিএমআরই (Balancing, Modernization, Rehabilitation and Expansion-BMRE) করবে। কোম্পানিটির জমি ক্রয় ও প্রকল্প বাস্তবায়ন বাবদ ১০০ কোটি টাকার বেশি ব্যয় হবে। গত বুধবার অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় জমি ক্রয় ও বিএমআরই’র সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মৌজায় এই জমি ক্রয় করবে। কোম্পানিটি একই গ্রুপের মালিকানাধীন অপর দুটি প্রতিষ্ঠান থেকে মোট ১৯৬ শতাংশ জমি ক্রয় করবে। এর মধ্যে অ্যাপেক্স এন্টারপ্রাইজের নিকট থেকে ক্রয় করা হবে ১০০ শতাংশ জমি এবং বাকি ৯৬ শতাংশ জমি ক্রয় করা হবে অ্যাপেক্স ফার্মার নিকট থেকে। রেজিস্ট্রেশন ছাড়া এই জমি ক্রয় বাবদ ব্যয় হবে ১৪ কোটি ৭০ লাখ টাকা।

বিএমআরই প্রকল্পের জন্য ভবন নির্মাণে ব্যয় হবে ৬০ কোটি টাকা, মেশিনারিজ আমদানিতে ২০ কোটি টাকা। আর অন্যান্য ব্যয় বাবদ ৫ কোটি টাকার সম্ভাব্য ব্যয় প্রাক্কলন করা হয়েছে ।

বিএমআরই প্রকল্প বাস্তবায়নের পর অ্যাপেক্স ফুটওয়্যারের মাসে জুতা উৎপাদন ক্ষমতা প্রায় ৪ লাখ জোড়া বাড়বে । উক্ত প্রকল্পে দেড় হাজার মানুষের নতুন করে কর্মসংস্থান হবে।

কোম্পানিটি আশা করছে আগামী বছরের ডিসেম্বরের দিকে বিএমআরই প্রকল্পের বাস্তবায়ন সম্পন্ন হবে।

Tagged