নারায়ণগঞ্জের শীর্ষ ব্যাক্তিবর্গরা অবস্থান করছেন হোম কোয়ারেন্টিনে

এসএমজে ডেস্কঃ

 পৃথিবীব্যপী আজ মৃত্যুর মিছিল কারণ একটাই কোভিড-১৯। সারা বিশ্ব আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। বাংলাদেশে এই ভাইরাস  প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। গত একমাসে আক্রান্তের সংখ্যা ২১৮ জন। ইতিমধ্যে ১৭ টি জেলায় করোনা ভাইরাস ছড়িয়ে পরেছে। রাজধানীর ৫২টি এলাকা লকডাউন করেছে কর্তৃপক্ষ। এই ভাইরাসের ভয়াল থাবা থেকে রেহায় পায়নি নারায়ণগঞ্জ জেলাও।       করোনা  ভাইরাসে বিধ্বস্ত নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের শীর্ষ ব্যক্তিবর্গরা অবস্থান করছেন   হোম কোয়ারেন্টিনে । জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) এবং কমিটির সদস্যসচিব জেলা সিভিল সার্জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলমও বাসায় অবস্থান করছেন বলে জানা গেছে। তারা কেউ-ই  গতকাল নিজ দফতরে এসে অফিস করেননি।

করোনা ফোকাল পারসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাও  রয়েছেন আইসোলেশনে ।

গতকাল  দুপুরে জেলা প্রশাসক জসিম উদ্দিনের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছে।

এক সরকারি কর্মকর্তা বলেন, জেলা প্রশাসক জসিম উদ্দিন মঙ্গলবার রাত থেকে হঠাৎ অসুস্থ হয়ে পরলে গতকাল  তিনি তার বাংলোয় বিশ্রামে নেন। বাংলোতে এসে জেলা স্বাস্থ্য বিভাগের লোকজন দুপুরে তার করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়।

অন্যদিকে, জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ গতকাল  থেকে কোয়ারেন্টিনে আছেন। এছাড়া জেলা করোনা ফোকাল পারসন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম করোনা সন্দেহে বাড়িতে আইসোলেশনে আছেন।

জানা গেছে, জেলা প্রশাসক ও সিভিল সার্জন এবং জেলা করোনা ফোকাল পারসন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম তারা কেউই গতকাল অফিস আসেন নি এবং  জেলা পুলিশ সুপার জায়েদুল আলমও গতাকাল অফিসে আসেননি। তার কোয়ারেন্টিনে থাকার বিষয়টি পুলিশের এক কর্মকর্তা সুনিশ্চিত করেছেন।

এ বিষয়ে এসপি জায়েদুল আলম বলেন, ‘আমি সুস্থ আছি। আমি কোয়ারেন্টিনে নেই।  ডিসি ও সিভিল সার্জন একটু অসুস্থ।  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলামের করোনা সন্দেহ হওয়ায় যেহেতু তার সংস্পর্শে থাকায় বাড়িতেই অফিস করছি।

আইসোলেশনে থাকার বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমি আইসোলেশনে আছি। শরীর অসুস্থ। ফোনে যতটুকু পারছি কাজ চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়।  এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে ২০ জনের মৃত্যু হয়েছে । এদের মধ্যে নারায়ণগঞ্জেরই ৬ জন। এ ভাইরাসে  আক্রান্ত হয়েছেন এ জেলার চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়সহ মোট ৪৩ জন। এই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য,  করোনা ভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ৭১৯ জন, সুস্থ হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৫৮৯ জন এবং মৃত্যুবরণ করেছে ৮৮ হাজার ৫০২ জন।

এসএমজে/২৪/ঝি

Tagged