নামমাত্র লভ্যাংশ ঘোষণা করেছে ওইম্যাক্স

এসএমজে ডেস্ক

শেয়ারহোল্ডারদের জন্য নামমাত্র লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওইম্যাক্স ইলেকট্রোডস লিমিটেড।

৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদনে পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, গত রোববার বোর্ড সভায় জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। লোকসান হলেও উদ্যোক্তা-পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়েছে।

এর আগের বছরের একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৮ পয়সা। ২০২০ সালে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়া হয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৩০ মার্চ। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারি।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৭২ পয়সা। রোববার সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন ১৮ টাকা ৪০ পয়সায়।

Tagged