তৃতীয় প্রান্তিক প্রকাশ করেছে ১১ কোম্পানি

এসএমজে ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি তৃতীয় প্রান্তিক প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো :- গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, স্টান্ডার্ড ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক, আই পি ডি সি ফাইন্যান্স, লাফার্জহোলসিম বাংলাদেশ এবং বে-লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। কোম্পানিগুলো তাদের (জুলাই-সেপ্টেম্বর ১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রানুসারে, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড  জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮১ টাকা। এর আগের বছর ছিল ০.৫৮ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা। আগের বছর ছিল ২.১৭ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২৮ টাকা। এর আগের বছর ছিল ৩.২০ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট  ভ্যালু (এনএভি) হয়েছে ৭৬.৬৮ টাকা। আগের বছর ছিল ৮১.০০ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। আগের বছর ছিল ০.৭৮ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা। আগের বছর ছিল ১.৯৬ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আগের বছর ছিল ১.৩০ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট  ভ্যালু (এনএভি) হয়েছে ৩৫.৩৭ টাকা। আগের বছর ছিল ৩৭.০১ টাকা।

স্টান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। আগের বছর ছিল ০.৫৪ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। আগের বছর ছিল ১.৫০ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৩ টাকা। আগের বছর ছিল ১.১২ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৮.১১ টাকা। আগের বছর ছিল ১৫.৮১ টাকা।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০ টাকা। আগের বছর ছিল ০.৮৫ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৩ টাকা। আগের বছর ছিল ১.৭০ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৭ টাকা। আগের বছর ছিল ০.২৫ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ০.৩৭ টাকা। আগের বছর ছিল ০.২৫ টাকা।

ইষ্টার্ণ ইন্স্যুরেন্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। আগের বছর ছিল ০.৪৯ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৫ টাকা। আগের বছর ছিল ১.৯৪ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৪০ টাকা। আগের বছর ছিল ২.৫৮ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট  ভ্যালু (এনএভি) হয়েছে ৪২.৬৬ টাকা। আগের বছর ছিল ৪২.৫৩ টাকা।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা। আগের বছর ছিল ০.৬৬ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৬ টাকা। আগের বছর ছিল ২.৩৫ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৩ টাকা। আগের বছর ছিল ২.৩৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২২.২৮ টাকা। আগের বছর ছিল ২২.০৭ টাকা।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। আগের বছর ছিল ০.২৬ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৯ টাকা। আগের বছর ছিল ২.১৪ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৮৮ টাকা। আগের বছর ছিল ১১.১৬ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট  ভ্যালু (এনএভি) হয়েছে ৩৫.৬৭ টাকা। আগের বছর ছিল ৩২.৬৭ টাকা।

ব্র্যাক ব্যাংক লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। আগের বছর ছিল ১.১০ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা। আগের বছর ছিল ৩.২৩ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৩.২৩ টাকা। আগের বছর ছিল ৩.৩৫ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৩১.৩৭ টাকা। আগের বছর ছিল ২৬.৪৫ টাকা।

আই পি ডি সি ফাইন্যান্স লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। আগের বছর ছিল ০.৪১ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। আগের বছর ছিল ১.০১ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৭ টাকা। আগের বছর ছিল ১.৯৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫.৪৫ টাকা। আগের বছর ছিল ১০.৬২টাকা।

লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। আগের বছর ছিল ০.০৩ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। আগের বছর ছিল ০.৪২ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.০৫ টাকা। আগের বছর ছিল ১.৩৪ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৩.৪১ টাকা। আগের বছর ছিল ১৩.৪১ টাকা।

বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড জুলাই-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। আগের বছর ছিল ০.৪৫ টাকা। জানুয়ারি-সেপ্টেম্বর ১৯ প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। আগের বছর ছিল ০.২১ টাকা। জানুয়ারী-সেপ্টেম্বর ১৯ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৮ টাকা। আগের বছর ছিল ৩.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ১৯ শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৮.৬৮ টাকা। আগের বছর ছিল ১৯.৪২ টাকা।

এসএমজে/২৪/রা