তৃতীয় প্রান্তিকে জেএমআই সিরিঞ্জের ইপিএস কমেছে চার পয়সা

এসএমজে ডেস্কঃ
চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড। আর এ প্রান্তিকে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে চার পয়সা।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা চার পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা আট পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি আয় কমেছে চার পয়সা। আর প্রথম তিন প্রান্তিক বা ৯ মাস (জুলাই-মার্চ, ২০২০) শেষে শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে তিন টাকা ৬৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৪৪ পয়সা। এছাড়া ২০২০ সালের ৩১ মার্চে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১১৭ টাকা ১১ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১১৬ টাকা ৫৪ পয়সা। আর ২০২০ সালের ৩১ মার্চে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে ছয় টাকা ৭৬ পয়সা (লোকসান), যা আগের বছর একই সময় ১৯ টাকা ৫২ পয়সা ছিল।
এদিকে তৃতীয় প্রান্তিকে কোম্পানির মোট করপরবর্তী মুনাফা হয়েছে দুই কোটি ৩০ লাখ ৭৫ হাজার টাকা, আগের ছিল দুই কোটি ৩৯ লাখ ২০ হাজার টাকা। গত বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে প্রায় ৯ লাখ টাকা।
এসএমজে/২৪/রা

Tagged