ডিভিডেন্ড ও প্রথম প্রান্তিক প্রকাশ করেছে ফিনিক্স ফাইন্যান্স

এসএমজে ডেস্কঃ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টসলিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের ডিভিডেন্ড ঘোষনা করেছে। সেই সাথে ৩১ মার্চ ২০২০ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত প্রথম প্রান্তিক প্রকাশ করেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত সময়ে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গতকাল ৫ জুলাই অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়।

কোম্পানিটির এজিএম আগামী ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৬ জুলাই নির্ধারন করা হয়েছে।

এদিকে, কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪০ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৩ টাকা। যা গতবছর একই সময় ছিল ২.৩৩ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৮৮ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত সময়ে ছিল ২২.৫০ টাকা। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/মি

Tagged