ডিজিটাল পদ্ধতিতে লেনদেনের পরামর্শ দিয়েছেন বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:
দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে এক সপ্তাহের জন‌্য লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউন পরিস্থিতিতে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি পুঁজিবাজারও খোলা থাকবে। পুঁজিবাজারে লেনদেনের ক্ষেত্রে বিনিয়োগকারীদের ডিজিটাল পদ্ধতি (মোবাইল ফোন, ই-মেইল, অনলাইন, অ্যাপস) অবলম্বনের পরামর্শ দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

গতকাল শনিবার (৩ এপ্রিল) দুপুরে লকডাউন পরিস্থিতিতে পুঁজিবাজার খোলা থাকার প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বিনিয়োগকারীদের এ পরামর্শ দেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, “ডিজিটাল পদ্ধতিতে পুঁজিবাজার খোলা থাকবে। এ বিষয়ে বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়ার কিছুই নেই।”

তিনি আরও বলেন, “আমরা চাই না যে, করোনা পরিস্থিতিতে বিনিয়োগকারীরা অহেতুক ব্রোকারেজ হাউজে এসে বসে থাকুক। যেহেতু পুঁজিবাজার খোলা থাকবে, সেহেতু ডিজিটাল পদ্ধতিতে বিনিয়োগকারীদের লেনদেন করার জন্য অনুরোধ জানাচ্ছি।”

এদিকে, শনিবার (৩ এপ্রিল) দুপুরে লকডাউনের ঘোষণা আসার পরপরই উভয় স্টক এক্সচেঞ্জ থেকে পুঁজিবাজার খোলা থাকার বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। উভয় স্টক এক্সচেঞ্জের পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোভিড-১৯ মহামারিকালসহ যেকোনো সময়ে ব্যাংকিং কার্যক্রম চালু থাকলে, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজারের লেনলেন চালু থাকবে। এ ব্যাপারে বিনিয়োগকারীদের যে কোনোরকম গুজব উপেক্ষা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
এসএমজে/২৪/রা

Tagged