ডিএসইতে বিনিয়োগকারীদের বিক্ষোভ: প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারে টানা দরপতনে নিঃস্ব বিনিয়োগকারীরা আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) সামনে প্রতিবাদ-বিক্ষোভ করেছেন। পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা ১১টা থেকে বিনিয়োগকরীরা ডিএসইর সামনে জড়ো হয়ে এই বিক্ষোভ করেন। এ সময় তারা ৭৬ হাজার কোটি টাকা পুঁজি হারিয়েছেন দাবি করে পুঁজিবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

এর আগে গত সোমবার ডিএসইর সামনে বিক্ষোভ এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ঘেরাও করার কর্মসূচী ঘোষণা করে বাংলাদেশে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

সরেজমিনে দেখা যায়, বেলা ১১টা থেকে ডিএসইর সামনে জড়ো হন প্রতিবাদী বিনিয়োগকারীরা। এসময় তারা দরপতনের প্রতিবাদে মুহুর্মুহু স্লোগান দেন- ‘একদফা একদাবি খায়রুল তুই কবে যাবি, খায়রুল-নিজামী ভাই ভাই এক রশিতে ফাঁসি চাই’ ইত্যাদি।

বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি একেএম মিজানুর রশীদ  বলেন- ‘ডিএসইর পরিচালনা পর্ষদ ডিএসইকে ক্যাসিনো মার্কেট পরিণত করেছে। তারা কোনো ধরনের কোম্পানি আইন না জেনেই ক্ষমতার অপব্যবহার করছেন।’

নজরুল ইসলাম নামে এক বিনিয়োগকারী বলেন- ‘প্রতিবাদ জানাই বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেন এবং নিজামীর অবৈধ হস্তক্ষেপের। আমরা বিনিয়োগকারীরা ৭৬ হাজার কোটি টাকা হারিয়েছি এই শেয়ার বাজারে।’

নামপ্রকাশে অনিচ্ছুক এক বিনিয়োগকারী জানান ২৮ লাখ বিনিয়োগকারী আছেন পুঁজিবাজারে। ডিএসই জিডি করায় অনেকে ভয়ে আসছেন না। ২০১০ সালের ৫ ডিসেম্বর থেকে শেযারবাজার নিম্নমুখী।

এসময় অনেক বিনিয়োগকারী পুঁজিবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। তারা পুঁজিবাজারের উন্নয়নে আইসিবির মাধ্যমে ১০ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়ারও দাবি জানান।

Tagged