ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক:

নভেল করোনাভাইরাসের ভয়াল থাবায় সারাবিশ্বে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। করোনার এই ভয়াল থাবা থেকে রেহাই পায়নি বাংলাদেশ। কর্মস্থান বন্ধ থাকায় পরিস্থিতির শিকার মধ্যবত্তি ও নিম্নবত্তি শ্রেণীর লোকেরা। তবে পরিস্থিতির এই মানুষগুলোর পাশে দাড়াচ্ছে অনেক বিত্তবান ও সমাজসেবক সঙস্থাগুলো। আর এই সেবায় বাদ যাচ্ছেন না বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিম।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন মুশফিকুর রহিম। ব্যাট বিক্রির অর্থ খরচ হবে গরিবদুঃখীদের সাহায্যার্থে।

২০১৩ সালের শ্রীলঙ্কা সফর। গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ২০০ রান করার পর মুশফিকুর রহিমের মুখে চওড়া হাসি আর হাতে ‘এসএস’ ব্যাট উঁচিয়ে ধরা ছবিটি কার না মনে আছে। সেই ব্যাটটি দিয়েই বাংলাদেশ ক্রিকেটের রেকর্ড বইয়ে নতুন পাতা যোগ করেন মুশফিক। সেই স্মরণীয় ব্যাটটি এবার নিলামে তুলতে যাচ্ছেন মুশফিক। ব্যাট বিক্রির অর্থ দিয়ে দুস্থ-অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চান এই অভিজ্ঞ ক্রিকেটার।

অনলাইনের মাধ্যমে মুশফিকের ব্যাটটি নিলামের তোলা হবে। আগ্রহীদের নিলামে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে গণমাধ্যমকে মুশফিক বলেছেন, ‘আমার প্রথম ২০০ রান করা ব্যাটটি নিলামে তুলছি। ডিজিটাল অকশন করার ইচ্ছে আছে। দেখি কত দূর ব্যবস্থা করা যায়। সবাইকে অনুরোধ করব, যাদের সামর্থ্য আছে, তাঁরা যেন নিলামে আসেন এবং বেশি বেশি করে দাম তোলেন। কারণ ব্যাট থেকে যা টাকা আসবে পুরোটাই গরিব মানুষদের জন্য খরচ করা হবে। সবাইকে অনুরোধ করছি বেশি টাকা তুলতে সাহায্য করার জন্য।’

দুই দিন আগেই যুক্তরাষ্ট্র থেকে আরেক তারকা ক্রিকেটার সাকিব আল হাসান বাংলাদেশের ক্রিকেটারদের দুস্থ মানুষদের সাহায্যে ক্রিকেটাররা ব্যাট, জার্সি, ক্রিকেট সামগ্রী নিলামে তোলার আহ্বান জানান। একদিনের মধ্যেই মুশফিক এগিয়ে এসেছেন। জানা গেছে, মুশফিক ছাড়াও আরও বেশ কয়েকজন ক্রিকেটার ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার পরিকল্পনা করছেন। মুশফিকের ব্যাট নিলামে কিনতে চাওয়ার প্রক্রিয়া ও কবে নিলামে অংশ নেওয়া যাবে, সেগুলো পরে সবাইকে জানিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কদিন আগে ইংলিশ উইকেট কিপার ব্যাটসম্যান জস বাটলার ২০১৯ বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলে করোনা তহবিল সমৃদ্ধ করেন। নিলামে বাটলারের জার্সি বাংলাদেশি মুদ্রায় ৬৮ লাখ ৭ হাজার টাকায় বিক্রি হয়।

এসএমজে/২৪/বা

Tagged