জনপ্রিয় অভিনেতা মজিবুর রহমান দিলু আর নেই্‌

এসএমজে ডেস্ক:

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু আর নেই। আজ ১৯ জানুয়ারি রোজ মঙ্গলবার সকাল ৬টা ৪৫মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার বড় ভাই নাট্যকার আতাউর রহমান বলেন মজিবুর রহমান দিলুর মৃত্যুর কথা নিশ্চিত করে বলেন- দিলু দীর্ঘদিন ধরে ফুসফুসে সমস্যায় ভুগছিল।

নিউমোনিয়া আক্রান্তে কারনেই আজ মৃত্যুবরণ করেছে। বনানীতে বাবার কবরের পাশে দিলুকে দাফন করা হবে বলে জানান আতাউর রহমান ।সেইসাথে তিনি সবার কাছে অভিনেতার আত্মার মাগফিরাত চেয়ে দোয়া চান।

বিটিভিতে প্রচারিত হুমায়ুন আহমেদের ‘সংশপ্তক’ নাটকে ‘বড় মালুর’ চরিত্রে করে জনপ্রিয় এবং আলোচিত হয়েছিলেন মজিবুর রহমান দিলু। এখনো অনেকেই তাক ’বড় মালু’ নামেই চেনেন।

উল্লেখ্য, ১৯৭২ সালে বিটিভির তালিকাভূক্ত শিল্পী হন মজিবুর রহমান দিলু । যদিও তার অভিনয় শুরু হয় মঞ্চ থেকে। ১৯৭৬ থেকে তিনি নিয়োমিত অভিনয় করেছেন। মাঝে র্দীঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

তার উল্লেখযোগ্য নাটকগুলো হলো- ‘তথাপি’ ‘সময় অসময়’ ’সংশপ্তক’ ইত্যাদি। এছাড়া তার মঞ্চে উল্লেখযোগ্য নাটকগুলো হলো- ’নানা রঙের দিনগুলো’ ’আমি গাদা বলছি’ ’জনতার রঙ্গশালা প্রভৃতি।

এসএমজে/২৪/সা

Tagged