চিঠি চালাচালি নয় গুজবের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিন

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিটি শেয়ারে ফ্লোর প্রাইসের বিধান অব্যাহত থাকবে বলে জানিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

সম্প্রতি বিএসইসি তার নিজস্ব ফেসবুক পেজে বিনিয়োগকারীদের এই তথ্য জানায়।

এতে বলা হয়, বিভিন্ন ফোরামে কমিশনের ফ্লোর প্রাইস নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। যা কমিশন আইন প্রয়োগকারী সংস্থার দৃষ্টিগোচর হয়েছে। কমিশন গুজব সৃষ্টিকারীদের শনাক্ত করছে এবং অতি দ্রুত তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

কমিশন কর্তৃক যথাযথ ডিরেক্টিভ এর মাধ্যমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফ্লোর প্রাইস অব্যাহত থাকবে বলেও বিনিয়োগকারীদের জানায়।

পুঁজিবাজারে দরপতন ঠেকাতে চলতি বছরের ২৮ জুলাই ফ্লোর প্রাইস আরোপ করে বিএসইসি। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতউলইসলাম স্বাক্ষরিত সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়। যা গত ৩১ জুলাই থেকে কার্যকর রয়েছে।

কিন্তু সম্প্রতি বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সঙ্গে পুঁজিবাজারের সার্বিক অবস্থা নিয়ে নিয়ন্ত্রক সংস্থার বৈঠকের পরের দিন থেকে বাজারে গুজব ছড়ানো হচ্ছে। বলা হচ্ছে, ফ্লোর প্রাইস উঠিয়ে দেওয়া হবে। এর ফলে নেতিবাচক প্রভাব পড়ে পুঁজিবাজারে।

আমরা বলতে চাই, আগেই এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। তারপরও গুজব বন্ধ হয়নি। আমরা আশা করবো কেবল চিঠি চালাচালির মধ্যে সীমাবদ্ধ না থেকে বিএসইসি কার্যকর কিছু করবে। যার মধ্য দিয়ে একটা পরিবর্তন দেখা যাবে পুঁজিবাজারে।

Tagged