গ্রামীণফোনের ১০০ কোটি টাকা ফেরত দিলো বিটিআরসি

নিজস্ব প্রতিবেদক:

অডিট নিয়ে আলোচনা করার জন্য গ্রামীণফোনের (জিপি) দেওয়া ১০০ কোটি টাকা পরিশোধের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গতকাল ১৯ ফেব্রুয়ারি, বুধবার গ্রামীণফোন ১০০ কোটি টাকা নিয়ে বিটিআরসিতে গিয়েছিল। কিন্তু সংস্থাটি সেই টাকা নেয়নি। তবে বিটিআরসি জানিয়ে দিয়েছে, তারা আদালতের নির্দেশনার বাইরে কিছুই করবে না।

গতকাল বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিটিআরসিকে ১০০ কোটি টাকা পরিশোধের প্রস্তাব এবং তাদের টাকা ফিরিয়ে দেওয়ার বিষয়টি সাংবাদিকদের জানান গ্রামীণফোনের ভারপ্রাপ্ত হেড অব কমিউনিকেশন হোসেন সাদাত।

বিটিআরসির করা ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনার দাবি নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে। অর্থমন্ত্রণালয়সহ সরকারের নানা পর্যায়ে এটি নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। বিষয় দীর্ঘদিন ধরে আদালতেও আছে।

গত ২৪ নভেম্বর সুপ্রিম কোর্ট গ্রামীণফোনকে নিষেধাজ্ঞা কাটাতে দুই হাজার কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ দেন। এ জন্য তিন মাস সময় পেয়েছিল গ্রামীণফোন, যা ২৩ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা।

গত ফেব্রুয়ারি কোম্পানিটি সংবাদ সম্মেলন করে জানায়, তারা বিটিআরসিকে ৫৭৫ কোটি টাকা পাওনা পরিশোধে আগ্রহী। বাকি টাকা তারা আদালতের রায়ের পরে দেবেন। আজ, বৃহস্পতিবার এ সংক্রান্ত রায় হওয়ার সম্ভাবনা রয়েছে।

এসএমজে/২৪/বা

Tagged