ক্রেডিট রেটিং করেছে ৬ কোম্পানি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানি ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। কোম্পানিগুলো হলো- প্রকৌশল খাতের বিবিএস কেবলস লিমিটেড, ওষুধ ও রসায়ন খাতের ফার্মা এইডস, সিমেন্ট খাতের এম.আই. সিমেন্ট, ভ্রমন ও পর্যটন খাতের ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বীমা খাতের ফেডারেল ইন্স্যুরেন্সে এবং এশিয়া ইন্স্যুরেন্সে লিমিটেড।

বিবিএস কেবলসের ক্রেডিট রেটিং করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড(এনসিআর)। কোম্পানিটির দীর্ঘমেয়াদী “এ+” ও স্বল্পমেয়াদী “এসটি-২” রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ভিত্তিতে এ রেটিং দেওয়া হয়েছে।

ফার্মা এইডসের ক্রেডিট রেটিং করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড(এনসিআর)। কোম্পানিটির দীর্ঘমেয়াদী “এ” ও স্বল্পমেয়াদী “এসটি-২” রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ভিত্তিতে এ রেটিং দেওয়া হয়েছে।

এম.আই. সিমেন্ট ফ্যাক্টরির ক্রেডিট রেটিং করেছে ক্রেডিট রেটিং এ্যজেন্সি অব বাংলাদেশ লিমিটেড(সিআিএবি)।রেটিং অনুযায়ী কোম্পানিটির অস্তিত্ব রেটিং হয়েছে “এএ২” । কোম্পানিটিকে  ৩০ জুন, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩০ নভেম্বর ২০১৯ সমাপ্ত সময়ের ব্যাংক তথ্যের হালনাগাদে এবং অন্যান্য তথ্যের আলোকে এ রেটিং করা হয়েছে।

ইউনিক হোটেল এন্ড রিসোর্টের রেটিং করেছে ক্রেডিট রেটিংস ইনফরমেশন এন্ড সার্ভিসেস লিমিটেড(সিআরআইএসএল)। কোম্পানিটির দীর্ঘমেয়াদী “এএ+” ও স্বল্পমেয়াদী “এসটি-১” রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এর মাধ্যমে এ রেটিং দেওয়া হয়েছে।

ফেডারেল ইন্স্যুরেন্সের রেটিং করেছে ক্রেডিট রেটিংস ইনফরমেশন এন্ড সার্ভিসেস লিমিটেড(সিআরআইএসএল)। ক্লাইম পেইং এ্যাবিলিটি (সিপিএ) “এ” ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৯ সময়ের  অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এর মাধ্যমে এ রেটিং দেওয়া হয়েছে।

এশিয়া ইন্স্যুরেন্সের রেটিং করেছে ক্রেডিট রেটিংস ইনফরমেশন এন্ড সার্ভিসেস লিমিটেড(সিআরআইএসএল)। ক্লাইম পেইং এ্যাবিলিটি (সিপিএ) “এএ” ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরের অনিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৯ সময়ের  আর্থিক প্রতিবেদন এর মাধ্যমে এ রেটিং দেওয়া হয়েছে।

এসএমজে/২৪/ঝি

Tagged