বিনিয়োগ সক্ষমতা হারিয়ে ফেলেছে আইসিবি: আবুল হোসেন

এসএমজে ডেস্ক: ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন বলেন- করোনাভাইরাসের কারণে ২০২০ সালে পুঁজিবাজারে সৃষ্ট মহামারিতে আইসিবি বিনিয়োগ সক্ষমতা হারিয়ে ফেলেছে। তিনি বলেন- ২০১০ সালের ধস শুরুর পর থেকেই পুঁজিবাজারে বিনিয়োগ করে এসেছে আইসিবি। নিজেদের ব্যবসার কথা চিন্তা না করে শুধুমাত্র পুঁজিবাজারে সহায়তা করার জন্য বিনিয়োগ করেছে।

গত ১৮ জুলাই (শনিবার) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) আয়োজিত “পুঁজিবাজারে করোনাভাইরাসের প্রভাব ও পুনরুদ্ধারের উপায়” শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

আবুল হোসেন  বলেন-  আইসিবি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ১১ হাজার কোটি টাকা এনে পুঁজিবাজারে বিনিয়োগ করেছে । কিন্তু করোনা ভাইরাসের কারণে এ বছর  বিনিয়োগ সক্ষমতা হারিয়ে ফেলেছে প্রতিষ্ঠানটি।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এছাড়া আরোও উপস্থিত ছিলেন- ডিএসইর এমডি কাজী সানাউল হক, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম ও এমডি মামুন-উর-রশীদ, আইসিবির এমডি আবুল হোসেন, ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন, ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর.এফ হুসাইন ।

এসএমজে/২৪/মি