ইউনিয়ন ক্যাপিটালের ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগের নির্দেশ দিয়েছে বিএসইসি

এসএমজে ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের কর্পোরেট গর্ভন্যান্স যথাযথভাবে পরিপালন এবং
জেড’ ক্যাটাগরিতে লেনদেনকৃত কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে কোম্পানিটিতে ২ জন স্বাধীন পরিচালক নিয়োগের নির্দেশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

গতকাল ৩০ সেপ্টেম্বর (বুধবার) অনুষ্ঠিত বিএসইসির ৭৪২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) এবং মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ১ সেপ্টেম্বর কমিশনের জারিকৃত নোটিফিকেশন এসইসি/সেএমআরসিডি/২০০৯-১৯৩/০৭/এডমিন এবং বিএসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/০৮/এডমিন আদেশের আলোকে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কতৃপক্ষের সাথে কমিশনের আলোচনা হয়। আলোচনায় ইউনিয়ন ক্যাপিটাল তাদের পরিকল্পনা ও সার্বিক বিষয় পর্যালোচনা করে কোম্পানিটির শেয়ারের ক্যাটাগরি নতুন অর্ডার অনুযায়ী জেড’ক্যাটাগরি হতে উন্নীতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়। এ কোম্পানি কর্তৃক কর্পোরেট গর্ভন্যান্স কোড পরিপালন ও কোয়ার্টালি ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট দাখিল সংক্রান্ত কিছু ব্যত্যয় পরিলক্ষিত হয়।

সার্বিক বিবেচনায় ইউনিয়ন ক্যাপিটালের কর্পোরেট গর্ভন্যান্স কোড যথাযথভাবে পরিপালন এবং
জেড’ ক্যাটাগরিতে লেনদেনকৃত কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে কমিশন দুইজন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

এসএমজে/২৪/মি

Tagged