আরো ১৫ দিন উৎপাদন বন্ধ আল-হাজ্ব টেক্সটাইলের

এসএমজে রিপোর্ট
চলতি মূলধন সংকট, সুতা বিক্রির কোনো উন্নতি না হওয়া, বাজারে পণ্যের চাহিদা না থাকাসহ নানা সমস্যায় পড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-হাজ্ব টেক্সটাইলসের উৎপাদন এর আগে চার বার বন্ধ রাখে কর্তৃপক্ষ। এবার পঞ্চম দফায় এসে কোম্পানিটির উৎপাদন আরো ১৫ দিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা যায়, উৎপাদিত সুতা বিক্রির কোনো উন্নতি না হওয়ায় গত ৯০ দিন ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের এই কারখানা বন্ধ রয়েছে। কোম্পানির দেওয়া তথ্যানুযায়ী, আগামী ২৩ সেপ্টেম্বর থেকে এর উৎপাদন চালু হওয়ার কথা রয়েছে। কিন্তু উৎপাদিত মজুদ সুতা বিক্রির কোনো উন্নতি না হওয়ায় আরো ১৫ দিন অর্থাৎ ২৩ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
উল্লেখ্য, চলতি মূলধনের তীব্র সঙ্কট, বাজারে পণ্যের চাহিদা না থাকা এবং বর্তমানে গুদাম মজুদ পণ্যে পরিপূর্ণ থাকায় নতুন পণ্য রাখার জায়গার অভাব থাকার কারণে গত ২৫ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত ৩০ দিনের জন্য কারখানাটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় আলহাজ্ব টেক্সটাইল। কিন্তু এ সময়ের মধ্যেও কোম্পানির সুতা বিক্রির কোনো উন্নতি হয়নি। তাই প্রথম ধাপে ১৫ দিন অর্থাৎ ২৫ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত কোম্পানিটির উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু এসময়েও কোম্পানিটির উৎপাদন মজুদ সুতা বিক্রির কোনো উন্নতি হয়নি। তাই দ্বিতীয় ধাপে আরো ১৫ দিন কোম্পানিটির কারখানা বন্ধ রাখার সিদ্ধা নেওয়া হয়েছিল। কোম্পানির একই অবস্থা থাকার কারণে উৎপাদন বন্ধের সময় তৃতীয় ধাপে আরো ১৫ দিন বাড়ানো হয়।
এসএমজে/২৪/এমএইচ

Tagged