আজ তিন কোম্পানির লেনদেন বন্ধ

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির আজ মঙ্গলবার লেনদেন বন্ধ থাকবে। কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে। কোম্পানিগুলো হল: নর্দার্ন জুট মেনুফ্যাকচারিং, রহিম টেক্সটাইল মিলস এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঠ খাতের নর্দার্ণ জুট মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৮ ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৩০ মিনিটে। রাওয়া কনভারশেষন সেন্টার হল-৩, ভিআইপি রোড, মহাখালী, ঢাকা ১২০৬। রেকর্ড ডেট ছিল ৫ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ২৩.২৯ টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৭.১৫ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হেয়েছে ৮০.৩৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৫৭.০৪ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২২.৬৬ টাকা। আগের বছর একই সময়ে ছিলো ২৮.৯২ টাকা।

বস্ত্র খাতের রহিম টেক্সটাইল মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করবে ২১ ডিসেম্বর, ২০১৯ সকাল ৯ টায়। স্থান স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউজ ১৯, রোড ৭, গুলশান-১, ঢাকা। রেকর্ড ডেট ছিল ৫ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ৬.৩৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৫.৯০ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১.৭১ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৪০.৯১ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৫০ টাকা, আগের বছর একই সময়ে  ১৩.৭৪ টাকা।

টেলিযোগাযোগ খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থ বছরের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করবে ২৬ নভেম্বর, ২০১৯ বেলা ১১ টায়। স্থান মুক্তিযুদ্ধ স্মৃতি মিলায়তন গ্যালারী আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল ভিআইপি রোড, ঢাকা। রেকর্ড ডেট ছিল ৫ নভেম্বর ২০১৯।

৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়াপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ৩.৫৫ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.৪৪ টাকা। মোট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.৭৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ৩৫.৬৮ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৩০ টাকা, আগের বছর একই সময়ে  ৪.০৭ টাকা।

এসএমজে/২৪/রা

Tagged