আগুনে পুড়ল ৭ গবাদি পশুসহ ৩ বসতভিটা

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে ৬টি গরু ও একটি ছাগলসহ ৩টি বাড়ি আগুনে ভস্মিভূত হয়েছে। শরীরের বেশির ভাগ দগ্ধ হয়েছে এক গৃহকর্তার। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলা বাজারদেহা গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম জানান, বাজারদেহা গ্রামের বাচ্চু মিয়া মশা তাড়ানোর জন্য রাতে গোয়াল ঘড়ে কয়েল জ্বালিয়ে রাখেন। সেখান থেকে আগুন গোয়াল ঘরসহ আশপাশে ছড়িয়ে পড়ে। এতে তার বাড়িসহ পাশ্ববর্তী নুরজাহান ও নুরজামালের বাড়ি পুড়ে যায়। দগ্ধ হয়ে মারা যায় গরু-ছাগল। ওই সময় ঘর থেকে গরু-ছাগল বের করার চেষ্টা করলে বাচ্চুর শরীরের বেশির ভাগ অংশ পুড়ে যায়। খবর পেয়ে পীরগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভায় এবং মূমুর্ষ অবস্থায় বাচ্চুকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসে। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুরে মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। দুপুরে সেখান থেকে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকা জনক।

দুপুরে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম এবং ইউএনও রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নগদ অর্থ, শুকনা খাবার ও কম্বল প্রদান করেন।

Tagged