আইপিও লটারির তারিখ ঘোষণা করেছে এডিএন টেলিকম

নিজস্ব প্রতিবেদক:

আইপিও লটারির তারিখ ঘোষণা করেছে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন সম্পন্ন করা এডিএন টেলিকম। কোম্পানিটি আইপিও লটারির জন্য আগামী ২৮ নভেম্বর নির্ধারণ করেছে। ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, রমনা, ঢাকায় আইপিও লটারি ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, কোম্পানিটির আইপিও সাবস্ক্রিপশন হয়েছিল গত ৪ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত। এর আগে গত ৩ সেপ্টেম্বর, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

এডিএন টেলিকম লিমিটেড পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। সে লক্ষ্যে কোম্পানিটির ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে যোগ্য বিনিয়োগকারীদের নিকট ৩০ টাকা দরে বিক্রি করে মোট ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করবে। সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে কোম্পানিটির ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার বিক্রির মাধ্যমে ২১ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার টাকা সংগ্রহ করা হবে।

আইপিওর মাধ্যমে উত্তোলন করা টাকা দিয়ে কোম্পানিটি ভৌতকাঠামো উন্নয়ন, ডাটাসেন্টার স্থাপন, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এর আগে ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

জুলাই ১৯-সেপ্টেম্বর ১৯ সমাপ্ত সময়েল প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এডিএন টেলিকমের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৫ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৬৭ টাকা।

সূত্রানুসারে জানা যায় যে, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

Tagged