অভিনেতা আবদুল কাদের আর নেই

বিনোদন ডেস্কঃ

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা আবদুল কাদের। আজ শনিবার(২৬ ডিসেম্বর) সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) দেশের সফল এই অভিনেতা্।মৃত্যুকালে তার বয়স ছিল ৬৯ বছর।

জনপ্রিয় এই অভিনেতা ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনেকদিন ধরে।গত ৮ ডিসেম্বর ‍উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানকার চিকিৎসকরা জানিয়েছিলেন- তাঁর অবস্থা সংকটাপন্ন এবং ক্যান্সার সারা শরীরে ছড়িয়ে পরেছে। গত রোববার সন্ধ্যায় অভিনেতাকে ঢাকায় আনা হয় এবং পরদিন ২১ ডিসেম্বর তাঁর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।গত বৃহস্পতিবার আবদুল কাদেরের শারিরীক অবস্থা কিছুটা ভালো ছিল।করোনা ইউনিটে চিকিৎসাধীন থাকায় পরিবারের কেউ হাসপাতালে ছিলেন না্। রাত ১২টার দিকে এই অভিনেতার শারিরীক অবস্থার অবনতি হলে করোনা ইউনিট থেকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।সেখানেই আজ সকালে  শেষ নিশ্বাস ত্যাগ করেন্ এই গুণী অভিনেতা।

আব্দুল কাদের ১৯৫১ সালে মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার সোনারং গ্রামে জন্মগ্রহণ করেন।ঢাকা বিশ্বদ্যিালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতোকোত্তর করা এই অভিনেতা শিক্ষকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নাটকে অমল চরিত্রে অভিনয়ের মাধ্যমে প্রথম নাটকে অভিনয় করেন তিনি।থিয়েটারের প্রায় ৩০টি প্রযোজনার এক হাজারের বেশি প্রদর্শনীতে অভিনয় করেছেন তিনি এবং টেলিভিশনে প্রায় দুই হাজারের বেশি নাটকে অভিনয় করেছেন।

Tagged