সাপ্তাহিক গেইনারের শীর্ষে এম.আই. সিমেন্ট

এসএমজেডেস্ক:

সাপ্তাহিক টপটেন গেইনারের তালিকায় প্রথম স্থান করে নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত সিমেন্ট খাতের এম.আই. সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড।

বিদায়ী সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ৪০ দশমিক ২০ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২ কোটি ৪৪ লাখ ৫৪ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ৪ কোটি ৮৯ লাখ ৮০০ টাকা।

দ্বিতীয় স্থানে রয়েছে সিমেন্ট খাতের ‘এ’ ক্যাটাগরির প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড ।কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ৩৯ দশমিক ৪৫ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ কোটি ৩১ লাখ ২১ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ২ কোটি ৬২ লাখ ৪ হাজার ২০০ টাকা।

সাপ্তাহিক গেইনারের তৃতীয় স্থানে রয়েছে ‘এ’ক্যাটাগরির ওষুধ ও রসায়ন খাতের কোহিনূর কেমিক্যালস কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। কোম্পানিটির সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ৩৫ দশমিক ২৫ টাকা। সপ্তাহজুড়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১২ কোটি ১৯ লাখ ৩৫ হাজার টাকা, প্রতিদিন গড়ে যার পরিমাণ ছিল ২ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার  টাকা।

তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড, রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড, আইসিবি এমপ্লয়িস প্রভিডেন্ট মিউচুয়্যাল ফান্ড স্কিম, এম.এল. ডাইং লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, সায়হাম টেক্সটাইল মিলস এবং গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেড।

সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/ঝি

Tagged