শীতের সকালে রাজধানীতে বৃষ্টি, হতে পারে তিন বিভাগে ইলশেগুঁড়ি

এসএমজে ডেস্ক:

রাজধানীতে আজ সূর্যের দেখা মেলেনি। ভোর থেকেই আকাশটা ছিল কুয়াশায় ভরা, ভেজা ভেজা এমন আবহাওয়ায় ঠান্ডা বাতাসে গায়ে লাগছে শীতের অনুভূতি। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সকালে রাজধানীতে বৃষ্টি হয়েছে। সেইসাথে, দুপুরের পর  থেকে দেশের আরোও তিন বিভাগে ইলশেগুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আজ দুপুর পৌনে ১২টায় জানায়, সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকায় ১ মিলিমিটারের কাছাকাছি বৃষ্টি পড়েছে। দুপুরের দিকে ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রামের দু-এক জায়গায় ইলশেগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। বৃষ্টির কারণে আজ বাংলাদেশ–ওয়েস্ট ইন্ডিজ এক দিনের ম্যাচ শুরুর পরই বন্ধ হয়ে গেছে।

আগামী দুদিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকালও দেশের বিভিন্ন স্থানে এমন আবহাওয়া থাকবে। কোথাও কোথাও ইলশেগুঁড়ি বৃষ্টিও হতে পারে। এই শীতের সঙ্গে এমন বৃষ্টি থেমে গেলে, তখন দেশের তাপমাত্রা আরেকটু কমে যাবে।

তখন সারা দেশের তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। এমন অবস্থা চলবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চলের জেলা রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, টাঙ্গাইল, সিলেট ও কুষ্টিয়ায়।

এছাড়া, আবহাওয়া অধিদপ্তর গতকাল সন্ধ্যায় ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছিল, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সেইসাথে আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থান রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

এসএমজে/২৪/মি

Tagged