লভ্যাংশ বিতরণ করেছে ৫ কোম্পানি

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি লভ্যাংশ বিতরণ করেছে।কোম্পানিগুলো হল- রহিম টেক্সটাইল মিলস,ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ, সামিট পাওয়ার, এস.এস. স্টিল এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

রহিম টেক্সটাইল মিলস ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের পূর্বঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ গত ১৪ জানুয়ারি বিএফটিএন এর মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে।সেই সাথে যে শেয়ারহোল্ডারদের বিএফটিএন বা অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট নেই তাঁদের ডিভিডেন্ড ওয়ারেন্ট কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রেরণ করা হয়েছে।

ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের পূর্বঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ গত ১৪ জানুয়ারি বিএফটিএন এর মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে।সেই সাথে যে শেয়ারহোল্ডারদের কাগজের শেয়ারের বিপরীতে লভ্যাংশ পরোয়ানা এবং যে শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্ট সক্রিয় দেখা যায়নি তাদের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে স্ব স্ব নিবন্ধিত ঠিকানায় প্রেরণ করা হয়েছে।

সামিট পাওয়ার ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের পূর্বঘোষিত ২০ শতাংশ এবং অন্তর্বর্তীকালীন ১৫ শতাংশ নগদ লভ্যাংশ সহ মোট ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ বিএফটিএন এর মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে।

এস.এস. স্টিল ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের পূর্বঘোষিত ৮ শতাংশ বোনাস শেয়ার গত ১৮ জানুয়ারি বিও অ্যাকাউন্টে এর মাধ্যমে শেয়ারহোল্ডারদের পাঠিয়েছে।সেই সাথে নগদ লভ্যাংশে প্রদানও নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিতরণ করা হবে।

অন্যদিকে, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের পূর্বঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ বিএফটিএন এর মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে।  সূত্র:ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/ঝি

Tagged