লভ্যাংশ ঘোষণা করেছে ৩ কোম্পানি

এসএমজে ডেস্ক:

লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো:- এশিয়া ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স ও বাটা সু কোম্পানি লিমিটেড।

কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে এশিয়া ইন্স্যুরেন্স ১২ শতাংশ নগদ, গ্লোবাল ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ ও বাটা সু ২৫ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের জন্য ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর রেকর্ড ডেট ও এজিএম নিচে দেওয়া হলো:

কোম্পানির নাম এজিএম রেকর্ড ডেট সময়
এশিয়া ইন্স্যুরেন্স ২ আগষ্ট ২২ জুন বেলা ১২ টায়
গ্লোবাল ইন্স্যুরেন্স ১৪ আগষ্ট ২২ জুন সকাল ১১ টায়
বাটা সু ১২ আগষ্ট ২২ জুন সকাল ১১ টায়

কোম্পানিগুলোর এজিএম ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

এশিয়া ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ২.৩৪ টাকা। আগের বছর ছিল ১.৬০ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ২০.৬২ টাকা। আগের বছর ছিল ১৯.৫০ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৫.৯৯ টাকা। আগের বছর ছিল ২.৭১ টাকা।

গ্লোবাল ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ১.৫৩ টাকা। আগের বছর ছিল ০.৯৬ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ১২.৭৫ টাকা। আগের বছর ছিল ১১.৬৯ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ৪.৮৯ টাকা। আগের বছর ছিল ৩.৪৫ টাকা।

বাটা সু ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয়(ইপিএস)হয়েছে ৯৬.৯৪ টাকা। আগের বছর ছিল ৩৬.১১ টাকা। এ বছর নেট অ্যাসেট ভেল্যু(এনএভি) হয়েছে ২৬৭.৯৪ টাকা। আগের বছর ছিল ৩৬৪.৬৫ টাকা।এ বছর নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার(এনওসিএফপিএস)হয়েছে ২.২৬ টাকা। আগের বছর ছিল ৬৮.৬৬ টাকা। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই)

এসএমজে/২৪/রা

Tagged