রোববারও বন্ধ, সোমবার থেকে তিনঘণ্টা লেনদেন পুঁজিবাজারে

নিজস্ব প্রতিবেদক

রোববারও লেনদেনও বন্ধ থাকবে পুঁজিবাজারে। সোমবার থেকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। অর্থাৎ লেনদেনের সময় কমে নেমে আসবে ৩ ঘণ্টায়। আজ পুঁজিবাজারে সকাল ১০ টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত সাড়ে ৪ ঘণ্টা লেনদেন হয়। লকডাউনকালীন ব্যাংকের লেনদেন সময়ের সঙ্গে সমন্বয় রেখে পুঁজিবাজারে লেনদেনের নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ব্যাংকের লেনদেন বন্ধ থাকায় পুঁজিবাজারেও লেনদেন বন্ধ থাকবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আজ বুধবার এ সিদ্ধান্ত নিয়েছে। বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন।

কঠোর বিধিনিষেধে কী কী খোলা থাকবে আর কী কী বন্ধ থাকবে—এ-সংক্রান্ত সরকারি নির্দেশনা জারি করা হয় আজ দুপুরে। সেখানে উল্লেখ করা হয়েছে, কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংকিং সেবা নিশ্চিত করার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে। সরকারি ওই প্রজ্ঞাপনের পর বাংলাদেশ ব্যাংক সিদ্ধান্ত নেয়, রোববার ব্যাংক বন্ধ থাকবে। আর সোমবার থেকে ব্যাংকের লেনদেন হবে সীমিত পরিসরে। বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তের পর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাও লেনদেন সময় বিষয়ে এ সিদ্ধান্ত নেয়।

এসএমজে২৪/কাকা

Tagged