রেমিটেন্স পাঠাতে ডাক বিভাগকে সহযোগী হিসেবে চায় আমিরাত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশি প্রবাসিদের টাকা দেশে পৌঁছানোর জন্য সংযুক্ত আরব আমিরাতের রেক ব্যাংক বাংলাদেশের ডাক বিভাগকে সহযোগী হিসেবে নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছে।
বাংলাদেশে সফররত সংযুক্ত আরব আমিরাতের রাজপরিবারের সদস্য শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মুয়াল্লা ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে সচিবালয়ে তার দপ্তরে সাক্ষাৎ করে এই আগ্রহের কথা জানান।
শেখ মোহাম্মদ বিন রাশেদ আরব আমিরাতের রেক ব্যাংকের সাথে ডাকঘর, নগদ এবং ডাক টাকার মাধ্যমে আরব আমিরাতে কর্মরতদের রেমিটেন্স তাদের প্রাপকদের হাতে পৌঁছানোর ব্যবস্থা চালুর প্রস্তাব করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তার এই প্রস্তাবকে স্বাগত জানান। এছাড়াও সাক্ষাতকালে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে তারা আলোচনা করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত ভ্রাতৃপ্রতিম দুটি দেশের মধ্যে ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শ্রম বাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশানায় এবং গতিশীল নেতৃত্বে টেলিযোগাযোগ খাত একটি থ্রাস্ট সেক্টরে রূপান্তরিত হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতে প্রতিবছর প্রচুর দক্ষ জনসম্পদ তৈরি হচ্ছে। এই খাতে আরব আমিরাতে দক্ষ কর্মী নিয়োগে দু’দেশই উপকৃত হবে। তিনি সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগের এগিয়ে আসার আহ্বান জানান।
শেখ মোহাম্মদ বিন রাশেদ বাংলাদেশের ডিজিটাল প্রযুক্তিসহ সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের গৃহীত উদ্যোগের প্রশংসা করেন। তিনি বাংলাদেশে ফাইভ জিসহ টেলিযোগাযোগ খাতের বিভিন্ন শাখায় বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।
প্রবাসিদের টাকা দেশে তাদের প্রাপকের হাতে পৌঁছানোর জন্য ডাক বিভাগকে সহযোগী হিসেবে পাওয়ার জন্য যথাযথ প্রক্রিয়া সম্পন্ন হলে ডাক বিভাগের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। সূত্র: বাসস

এসএমজে/২৪/এম এইচ

Tagged