রেনেটা অনকোলজি অধিগ্রহণ: হাইকোর্টের নির্দেশে ইজিএম করবে রেনেটা

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভূক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা লিমিটেডের সাথে অংশভূক্ত হবে কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠান রেনাটা অনকোলজি লিমিটেড। মোট সম্পদ মূল্যের ভিত্তিতে রেনাটার সঙ্গে রেনাটা অনকোলজি মার্জার হবে। এক্ষেত্রে রেনাটার কাছে স্থানান্তর করা হবে রেনাটা অনকোলজি।

রেনাটা অনকোলজির প্রতিটির শেয়ারের বিপরীতে রেনাটা লিমিটেডের ০.০২টি শেয়ার পাবে রেনাটা অনকোলজির শেয়ারহোল্ডাররা অর্থাৎ রেনাটা অনকোলজির শেয়ারহোল্ডাররা প্রতি ১০০ শেয়ারের বিপরীতে রেনাটা লিমিটেডের শেয়ার পাবেন মাত্র ২টি।

অংশভূক্তকরণের বিষয়ে কোম্পানিটি হাইকোর্টে আবেদন করেছিল। সেই আবেদনের ভিত্তিতেই কোর্ট তাদের পাওনাদার, শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের সাথে সভা করার আদেশ দিয়েছে। সভায় শেয়ারহোল্ডারদের অংশ নেয়ার জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিশেষ সাধারণ সভা (ইজিএম) করার সিদ্ধান্ত জানিয়েছে। গত রোববার কোম্পানির পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত গ্রহণ করে।

আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১১ টা ৩০ মিনিটে কোম্পানির নিজ কার্যালয়ে এই ইজিএম অনুষ্ঠিত হবে। গত ১ ডিসেম্বর কোর্ট এর আদেশক্রমেই এ ইজিএম করা হবে। ওই দিনে সকাল সাড়ে ১০টায় কোর্টের নির্দেশ অনুযায়ী কোম্পানিটি তাদের স্টেকহোল্ডারদের সাথে সভা করবে। বিশেষ করে কোম্পানির ব্যাংক ও জোগানদারদের সাথে এ সভা অনুষ্ঠিত হবে। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

এসএমজে/২৪/বা

Tagged