মেসির গোলে আবারো শীর্ষে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক:

টেবিলের শীর্ষ স্থান দখলের জন্য গতকাল ন্যূ ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে নামে বার্সেলোনা। প্রথমার্ধে গোল না পেলও দ্বিতীয়ার্ধে পেনাল্টির মাধ্যমে জয়সূচক গোলটি করেন মেসি। এই জয়ে আবারো টেবিলের শীর্ষ স্থান দখল করলো বার্সা।

আগের ম্যাচে রিয়ালের হারের তিক্ত স্বাদ নিয়ে গতকাল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। এই ন্যু ক্যাম্পে প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শেষ ২১ ম্যাচের সব কটিতেই জিতেছে বার্সেলোনা। এর মধ্যে ১২ ম্যাচ আবার ক্লিন শিট। আর এই মাঠে সোসিয়েদাদ শেষবার বার্সেলোনার বিপক্ষে হার এড়াতে পেরেছে সেই ১৯৯৫ সালে (১-১)।

হয়তো গতকাল গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে পারত অতিথিরা। কিন্তু ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সেটি হতে দেয়নি মেসি। শেষ পর্যন্ত ন্যু ক্যাম্প থেকে আরও একটি পরাজয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল সোসিয়েদাদ।

ম্যাচে নির্ধারিত সময়ের খেলা শেষ। অতিরিক্ত সময়ের খেলাও প্রায় শেষদিকে। ফাতির বাড়ানো বল সামান্য দূর থেকে জালে জড়ান আলবা। কিন্তু ভিএআর চেকিংয়ে গোলটি বাতিল হয়। আর তাই ১-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হলো বার্সেলোনার।

এদিন, ম্যাচে প্রথম আক্রমণটা করে বার্সেলোনাই। গোলের সুযোগও তৈরি করেছিলেন মেসি। খেলার দশ মিনিটের মাথায় মেসির শট আটকে দলকে রক্ষা করেন সোসিয়েদাদের গোলরক্ষক। ১৪ মিনিটে আবারো সুযোগ তৈরি করেন মেসি। এবারও বাধা হয়ে দাঁড়ান প্রতিপক্ষের গোলরক্ষক অ্যালেক্স রেমিরো। প্রথমার্ধে গোলহীন থাকলেও দ্বিতীয়ার্ধের ৮১ মিনিটে বিতর্কিত এক পেনাল্টি থেকে দলকে জয় এনে দেন মেসি।

এ জয়ে কাতালানদের অবস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে। রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

এসএমজে/২৪/বা

Tagged