মেঘনা পেট্রোলিয়াম-জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস চুক্তি সাক্ষর

এসএমজে ডেস্ক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সাথে একটি চুক্তি করেছে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড। কোম্পানির ব্যাবসা সম্প্রসারণের লক্ষ্যে এ চুক্তি করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।

গত ১৯ সেপ্টেম্বর (শনিবার) বিকালে রাজধানীর মতিঝিলে অবস্থিত মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ঢাকা অফিস ‘মেঘনা ভবনে’ এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে এই চুক্তি সই হয়। এতে বলা হয় জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড এখন থেকে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশনে এলপিজি পাম্প স্থাপন ও অটোগ্যাস সরবরাহ করবে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ্-আল-খালেদ এবং জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক (সিআইপি) ওই চুক্তিতে সাক্ষর করেন। এছাড়া আরোও উপস্থিত ছিলেন উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্ব তন কর্মকর্তাগণ।

জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন- আমাদের লক্ষ্য পরিবেশ রক্ষা করে সুন্দর ও স্বচ্ছভাবে ব্যবসা করা। পরিবেশবান্ধব জ্বালানি এলপিজির ব্যবসায় আমাদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে সততার সাথে ব্যবসা করতে চাই।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ্-আল-খালেদ বলেন- অটোগ্যাস বা লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) ইতোমধ্যেই বিশ্বজুড়ে পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে অত্যন্ত জনপ্রিয়। এ চুক্তির মাধ্যমে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড সারা দেশের যানবাহনে ব্যবহারের জন্য পরিবেশবান্ধব জ্বালানি অটোএলপিজি দ্রুত প্রবেশের বিষয়টি নিশ্চিত করতে পারবে।

তিনি আরোও বলেন- কোম্পানির ব্যবসা সম্প্রসারণের জন্য জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেডের সাথে চুক্তি করেছে। বর্তমানে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ৮২৯টি ফিলিং স্টেশন রয়েছে। চুক্তি অনুযায়ী কোম্পানিটি মেঘনা পেট্টোলিয়ামের ফিলিং স্টেশনে তরলকৃত পেট্টোলিয়াম গ্যাস (এলপিজি) প্লান্ট স্থাপন করবে এবং প্রতি লিটার এলপিজি বিক্রির বিপরীতে মেঘনা পেট্টোলিয়াকে ৫০ পয়সা দিবে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল গ্যাস লিমিটেড। সূত্র: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। 

এসএমজে/২৪/মি

Tagged