মূল্য সংশোধন হয়ে ৬ কোম্পানি লেনদেনে আসছে কাল

নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে আগামীকাল ৮ ডিসেম্বর। কোম্পানিগুলো হলো- রিজেন্ট টেক্সটাইল মিলস, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, সোনালি আঁশ ইন্ডাস্ট্রিজ, ম্যাকসনস স্পিনিং মিলস, আনোয়ার গ্যালভানাইজিং এবং ইস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড। কোম্পানিগুলোর লেনদেন রেকর্ড ডেটের জন্য গত বৃহস্পতিবার বন্ধ রয়েছে। গত ৩ ও ৪  ডিসেম্বর কোম্পানিগুলো স্পট মার্কেটে লেনদেন করে।

রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ১১ টাকা ৭০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ০.৬ পয়সা কমে ১১ টাকা ১০ পয়সায় শুরু হতে পারে।

রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ২৮ টাকা ৬০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১.২ টাকা কমে ২৭ টাকা ৪০ পয়সায় শুরু হতে পারে।

সোনালি আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৩৭৬ টাকা ৯০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা   কমে ৩৭৫ টাকা ৯০ পয়সায় শুরু হতে পারে।

ম্যাকসনস স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৫ টাকা ৫০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ২০ পয়সা কমে ৫ টাকা ৩০ পয়সায় শুরু হতে পারে।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৭৪ টাকা ২০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা কমে ৭৩ টাকা ২০ পয়সায় শুরু হতে পারে।

ইস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৪ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৩২ টাকা ৫০ পয়সা। মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা ৫ পয়সা কমে ৩১ টাকায় শুরু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই তথ্য রেশিও অনুসারে দেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে শেয়ার দর প্রভাবিত হওয়ার সুযোগ নেই। এমন কিছু ঘটলে পত্রিকা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না।

এসএমজে/২৪/ঝি

Tagged