মূল্য সংশোধন হয়ে লেনদেনে আসছে ২ কোম্পানি

এসএমজে ডেস্ক:

মূল্য সংশোধন হয়ে আগামী রবিবার(১১ অক্টোবর) লেনদেনে আসছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। কোম্পানিগুলো হল-সেবা ও আবাসন খাতের ইস্টার্ন হাউজিং লিমিটেড এবং আর্থিক খাতের বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড।

ইস্টার্ন হাউজিং কোম্পানির শেয়ারের লেনদেন রেকর্ড ডেটের জন্য আজ(৮ অক্টোবর) বৃহস্পতিবার বন্ধ রয়েছে। গত ৬ থেকে ৭ অক্টোবর কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হয়।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৭ অক্টোবর কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ৪৫ টাকা ১০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা ৫০ পয়সা  কমে ৪৩ টাকা ৬০ পয়সায় শুরু হতে পারে।

অন্যদিকে, বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। ৭ অক্টোবর কোম্পানির শেয়ারের সর্বশেষ মূল্য ছিল ২৮ টাকা ৬০ পয়সা।

মূল্য সংশোধনী রেশিও অনুসারে কোম্পানিটির শেয়ারের দর আগামীকাল প্রায় ১ টাকা ২০ পয়সা  কমে ২৭ টাকা ৪০ পয়সায় শুরু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই তথ্য রেশিও অনুসারে দেওয়া হয়েছে। এর ওপর ভিত্তি করে শেয়ার দর প্রভাবিত হওয়ার সুযোগ নেই।এমন কিছু ঘটলে পত্রিকা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না।

এসএমজে/২৪/ঝি

Tagged