মুজিব বর্ষে আসছে ‘শেখ রাসেলের আর্তনাদ’

বিনোদন ডেস্ক:

মুজিব বর্ষ সামনে রেখে শেখ রাসেলকে কেন্দ্র করে একটি শিশুতোষ চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। এতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করবেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মৌসুমী।

বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে বলে সিনেমাটির পরিচালক সালমান হায়দার আরো জানান, সিনেমাটির নাম হবে ‘শেখ রাসেলের আর্তনাদ’।

এই ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন বঙ্গবন্ধুর মতোই দেখতে আলোচিত সেই অরুক মুন্সি এবং বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা চরিত্রে অভিনয় করবেন যথাক্রমে অপর্ণা ও আশনা হাবিব ভাবনা। এখানে শেখ রাসেল চরিত্রে পর্দায় হাজির হবেন রোহান, সেই সাথে বঙ্গবন্ধুর বড় পুত্র শেখ কামাল চরিত্রে থাকবেন ইউসুফ এবং মেজ পুত্র শেখ জামালের চরিত্রটি করবেন সাব্বির।

পরিচালক বলেন, নিজের ভেতরের তাগিদ থেকেই চলচ্চিত্রটি নির্মাণ করছি। অনেক সময় নিয়ে এর গল্প ও চিত্রনাট্য সাজিয়েছি। এখানে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করবো, তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। তিনি খুবই আনন্দিত কন্ঠে বলেন, আমাদের সবার প্রিয় নায়িকা মৌসুমী আপাকে পেয়েছি বঙ্গমাতার চরিত্রে, আমার মনে হয়েছে এই চরিত্রের জন্য একমাত্র তিনিই পারফেক্ট।

এছাড়া বাকী চরিত্রগুলোতেই চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েই আমরা শিল্পী বাছাই করেছি। খুব শিগগিরই শুটিং শুরু হবে, আপাতত প্রস্তুতি চলছে। তিনি জানান, মুজিববর্ষেই চলচ্চিত্রটি মুক্তি দেয়ার পরিকল্পনা আছে।

এসএমজে/২৪/তা

Tagged