মানবতার হাত বাড়ালো সিটি ব্যাংক ক্যাপিটাল

এসএমজে ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে কাঁপছে গোটাবিশ্ব। লণ্ডভণ্ড হয়ে গেছে কোটি মানুষের স্বাভাবিক জীবন। বিশ্বের নানান দেশে চলছে লকডাউন। করোনার এই মহামারি এড়াতে বাংলাদেশেও ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। এ কারণে অফিস আদালত, কলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন-সবই বন্ধ আছে। তাতে চরম দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও প্রান্তিক মানুষগুলো। কাজকর্ম ও রোজগার বন্ধ থাকায় ঠিকমতো দু’বেলা খাবার জুটছে না অনেকের।

মানবতার তাগিদে এমন দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম শীর্ষ মার্চেন্ট ব্যাংক-সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস (সিবিসি)। প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিরা তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দান করেছেন। এছাড়া প্রতিষ্ঠানের নিজস্ব তহবিল থেকেও দেওয়া হয়েছে একটি অনুদান।

গত রোববার (১২ এপ্রিল) ওই অর্থ বেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন ফর সেলফ রিলায়েন্স, কমিউনিকেশন অ্যান্ড হেলথ (ডাসকোহ) এর কাছে হস্তান্তর করা হয়।

সংস্থাটি রাজশাহী জেলার ১০টি ইউনিয়নের প্রায় ১০০০ আদিবাসী পরিবারের মধ্যে সিবিসির হয়ে চাল, ডাল, পেঁয়াজ, তেলসহ অতি জরুরি খাদ্য পণ্যের সাথে চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষার উপকরণ বিতরণ করবে।

সিটি ব্যাংক ক্যাপিটালের মতে, সবাই সম্মিলিতভাবে চেষ্টা করলে এই কঠিন সময়কে মোকাবেলা করে বাংলাদেশকে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়া যাবে। আর তাই সবাইকে শারীরিক দূরত্ব বজায় রেখে, করোনার জন্য প্রযোজ্য স্বাস্থ্যবিধি মেনে চলে, সবার নিরাপত্তা নিশ্চিত করে, নিজ সামর্থ অনুসারে সমাজের প্রান্তিক মানুষের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন তিনি।

এসএমজে/২৪/বা

Tagged