ব্যাংক এশিয়াকে ২৫ মিলিয়ন ডলার ঋণ দিবে আইএফসি

এসএমজে ডেস্ক:

বিশ্বব্যাংক গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) ঋণ সুবিধা অব্যাহত রাখতে পঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক এশিয়া লিমিটেডকে ২৫ মিলিয়ন বা আড়াই কোটি ডলার ঋণ দিবে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক প্রতিষ্ঠানটি বলছে- ব্যাংক এশিয়ায় তাদের এ বিনিয়োগ ওয়ার্কিং ক্যাপিটাল হিসেবে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং করপোরেট ক্লায়েন্টদের তাদের কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করবে।

এ নিয়ে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক  মো. আরফান আলী বলেন-  আইএফসি আমাদের বিশ্বস্ত অংশীদার। নতুন এ বিনিয়োগ ওয়ার্কিং ক্যাপিটাল এবং বাণিজ্যে ক্ষেত্রে অর্থায়নে আমাদের সহযোগিতা করবে। এই বিনিয়োগের ফলে এখন আমরা এখন ব্যবসা ক্ষেত্রে বিশেষ করে আমদানি-রফতানির ক্ষেত্রে নির্ভর এসএমই খাতে আরো বেশি অর্থ সরবরাহ করতে পারবো।

উল্লেখ্য,ব্যাংক এশিয়া ২০১৪ সাল থেকে আইএফসির গ্রাহক হিসেবে রয়েছে। দেশের অন্যতম এ বেসরকারি ব্যাংকটিতে বিনিয়োগের বিষয়ে আইএফসির ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউটশন গ্রুপের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রিজিয়নাল ইন্ডাস্ট্রি ডিরেক্টর রোসি খান্না বলেন, অর্থনৈতিক পুনরুদ্ধারের ক্ষেত্রে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারাই মূল চালিকা শক্তি হিসেবে কাজ করে। যে কারণে তাদের উত্তরণের অন্যতম কৌশল হলো আর্থিক সহযোগিতা।

এসএমজে/২৪/মি

Tagged