বিএএসএম পুঁজিবাজারে অথরাইজড রিপ্রেজেনটেটিভদের প্রশিক্ষণ দেবে

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে দক্ষ জনবল তৈরীর লক্ষ্যে অথরাইজড রিপ্রেজেনটেটিভদের জন্য মাসে দুইবার পাঁচ দিনব্যাপী কর্মশালার আয়োজন করবে বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম)।

প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহে এসব কর্মশালা অনুষ্ঠিত হবে। বিএএসএমের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আগামী ৩১ মে দিলকুশা বাণিজ্যিক এলাকার জীবন বীমা টাওয়ারে বিএএসএ’র নতুন ক্যাম্পাস উদ্বোধনের পর এ কার্যক্রম পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। এদিন বিএসইসি চেয়ারম্যান অথরাইজড রিপ্রেজেনটেটিভদের জন্য ‘ফাউন্ডেশন ট্রেইনিং ফর অথরাইজড রিপ্রেজেন্টেটিভ’ শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নির্দেশে প্রত্যেক মাসের ২য় ও ৪র্থ সপ্তাহে পাঁচ দিনব্যাপী অথরাইজ রিপ্রেজেনটেটিভদের জন্য ফাউন্ডেশন, এডভান্স লেভেল-১ এর বিভিন্ন কর্মশালার আয়োজন করবে বিএএসএম। একইসঙ্গে বিনিয়োগকারীদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজনও করা হবে।

এজন্য পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত প্রতিটি ব্রোকারেজ হাউজ থেকে দুই বা ততোধিক অথরাইজ রিপ্রেজেনটেটিভ (এআর) এবং বিনিয়োগকারীদের মনোনয়ন প্রত্যাশা করেছে প্রতিষ্ঠানটি। ব্রোকারেজ হাউজগুলো থেকে মনোনীত এআর এবং বিনিয়োগকারীদের তথ্য প্রেরনের অনুরোধ জানিয়েছে বিএএসএম। মনোনীতদের ধাপে ধাপে কর্মশালায় অন্তর্ভুক্ত করবে প্রতিষ্ঠানটি।
এসএমজে/২৪/রা

Tagged