বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল মুহিত বিমানবন্দর থেকে আটক

নিজস্ব প্রতিবেদক

দেশ ত্যাগকালে বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল মুহিতকে মঙ্গলবার (২৯ জুন) সকালে বিমানবন্দর থেকে আটক করা হয়। বিনিয়োগকারীদের টাকা ফেরত না দিয়ে দেশ থেকে পালানোর পথে তাকে বিমানবন্দরে আটকে দেয় ইমিগ্রেশন পুলিশ। সকালে টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাজ্যে যাচ্ছিলেন আবদুল মুহিত। পরে ইমিগ্রেশন পুলিশ তার বিদেশযাত্রা আটকে দেয়।

বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবের বিপুল অর্থ আত্মসাতের ঘটনায় বর্তমানে ব্রোকারেজ হাউসটির লেনদেন স্থগিত রয়েছে। এ অবস্থায় ব্রোকারেজ হাউসটির মালিকেরা যাতে দেশ ছেড়ে যেতে না পারেন, সে জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির পক্ষ থেকে ইমিগ্রেশন পুলিশসহ সংশ্লিষ্ট বিভিন্ন কার্যালয়ে আবেদন জানানো হয়েছিল। বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের এ ঘটনায় ১৪ জুন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে মতিঝিল থানায় আবদুল মুহিতসহ ব্রোকারেজ হাউসটির অন্য মালিকদেরও অভিযুক্ত করা হয়। সেই সূত্র ধরে পুলিশের পক্ষ থেকে অভিযোগটি পাঠানো হয় দুর্নীতি দমন কমিশনে (দুদক)। বর্তমানে বিষয়টি দুদকের তদন্তাধীন।

এ অবস্থায় আবদুল মুহিত সকালে দেশ ছেড়ে যুক্তরাজ্যে যাওয়ার জন্য বিমানবন্দরে যান। কিন্তু শেষ পর্যন্ত ইমিগ্রেশন পুলিশ তাকে আটকে দেয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়।

পুলিশ জানায়, আবদুল মুহিতের দেশত্যাগের বিষয়ে তাদের কাছে নিষেধাজ্ঞা ছিল। তাই সকালে টার্কিশ এয়ারওয়েজের একটি বিমানে তিনি লন্ডন যাওয়ার জন্য ইমিগ্রেশন পুলিশের মুখোমুখি হলে তার বিদেশযাত্রা আটকে দেওয়া হয়। ব্রিটিশ নাগরিক মুহিতকে মতিঝিল থানায় দায়ের করা একটি জিডি থেকে আটক করা হয়েছে।

এমএমজে২৪/কাকা