বর্তমান নিয়মেই ২৮ এপ্রিল পর্যন্ত চলবে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। প্রথমবার ১৪ এপ্রিল লকডাউন ঘোষণার পর যেভাবে পুঁজিবাজার চলছিলো, ২৮ এপ্রিল পর্যন্ত একই নিয়মে চলবে।

গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।

বিএসইসির এ মূখপাত্র বলেন, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার বর্তমান নিয়ম অনুযায়ী চালু থাকবে। বিধিনিষেধের সময় ব্যাংকের সঙ্গে সমন্বয় রেখে লেনদেন হবে। বর্তমানে বিধিনিষেধে চলমান নিয়ম, অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লেনদেন হচ্ছে। এটি অব্যাহত থাকবে। আগের মতো লেনদেনে বন্ধ থাকবে প্রি-ওপেনিংয়ের। তবে ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে।

বর্তমানে কঠোর লকডাউনের মধ্যেও সীমিত পরিসরে খোলা রয়েছে ব্যাংক। ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন হচ্ছে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকে দুপুর আড়াইটা পর্যন্ত। ব্যাংকের নিয়মের সঙ্গে সঙ্গতি রেখে পুঁজিবাজারের সময়ও নির্ধারণ করা হয়েছে।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে আজ (মঙ্গলবার) থেকে সীমিত পরিসরে অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ গুরুত্বপূর্ণ শাখাগুলো খোলা রাখা হয়েছে।
এসএমজে/২৪/রা

Tagged